সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
গ্রুপ কলে বড় পরিবর্তন আনল হোয়াটসঅ্যাপ

গ্রুপ কলে বড় পরিবর্তন আনল হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্কঃ  
ভিডিও কলে জুমের জনপ্রিয়তা বাড়তে দেখে টেক্কা দিতে নামল হোয়াটসঅ্যাপ। গ্রুপ কলে ব্যবহারকারী বাড়ানোর সুযোগ দিল প্রতিষ্ঠানটি। বিটা সংস্করণে এই ফিচার পৌঁছেছে। এখন একসঙ্গে কলে আটজন যুক্ত হতে পারবেন। আগে একসঙ্গে চার জন গ্রুপ কল করতে পারতেন।
এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়, লকডাউনের জন্য বিশ্বব্যাপী কয়েক শ কোটি মানুষ ঘর বন্দি। এই পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সের জনপ্রিয়তা হু হু করে বেড়েছে। জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভিডিও কনফারেন্স করা গেলেও একসঙ্গে চার জনের বেশি একটি কলে যোগ দিতে পারেন না। এতে অনেকেই জুম, গুগল ডুয়োসহ অন্যান্য ভিডিও কনফারেন্স অ্যাপ ব্যবহার শুরু করেছে।
হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এবারে ভয়েস ও ভিডিও গ্রুপ কলে একসঙ্গে আট জন যোগ দেওয়ার সুবিধাটি ইতিমধ্যেই অ্যানড্রয়েড ও আইওএস বিটা আপডেটে যুক্ত করা হয়েছে।
ধাপে ধাপে সব গ্রাহকের কাছে এই ফিচার পৌঁছে যাবে।
যেকোনো গ্রুপে ঢুকে ভিডিও অথবা অডিও কল বাটনে ট্যাপ করলেই গ্রুপ কল শুরু হবে। গ্রুপে আট জনের বেশি সদস্য থাকলে সর্বোচ্চ আট জন সদস্যকে গ্রুপ কলের জন্য বেছে নেওয়া যাবে। গ্রুপের সে সব সদস্যের ফোন নম্বর আপনার ফোনের সেভ করা নেই, সেই সব ব্যক্তিকে গ্রুপ কলে অ্যাড করতে পারবেন না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com